বিশ্বের সবচেয়ে বড় পরিবার, সদস্য সংখ্যা ৩৪৬||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ আগস্ট, ২০১৮ ০২:২৬ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: পরিবেশ ও জীবন

বিশ্বের সবচেয়ে বড় পরিবার, সদস্য সংখ্যা ৩৪৬
স্টাফ করেসপন্ডেন্ট, টাংগাইল ১৮-০৭-২০১৮ ০৯:৩২ অপরাহ্ন প্রকাশিতঃ


বিশ্বের সবচেয়ে বড় পরিবার, সদস্য সংখ্যা ৩৪৬

স্টাফ করেসপন্ডেনটঃবিশ্বের সবচেয়ে বড় পরিবার, সদস্য সংখ্যা ৩৪৬।বৃদ্ধ পাভেল সিমিনইয়ুক। বসবাস করেন দক্ষিণ ইউক্রেনের দ্রোবোস্লাভে। তার পরিবারের সদস্য ৩৪৬! এতো বড় পরিবার পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করেন ৮৭ বছর বয়সী ওই বৃদ্ধ।তিনি দাবি করেছেন, তার পরিবার পৃথিবীর সবচেয়ে বড় পরিবার। কারণ ৩৪৬ জন সদস্য নিয়ে তার বসবাস। তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে পৃথিবীর সর্ববৃহৎ পরিবারের জন্য আবেদনও করেছেন।

ইউক্রেনের এ বাসিন্দার সন্তান ১৩ জন, নাতি-নাতনি ১২৭ জন, নাতি-নাতনির সন্তান ২০৩ জন এবং নাতি-নাতনির সন্তানের সন্তান ৩ জন। এ নিয়ে সর্বমোট ৩৪৬ জন সদস্য নিয়ে তার বসবাস।বিশাল এ পরিবারের কর্তা সাবেক নির্মাণ শ্রমিক। তিনি বলেন, এতো বড় পরিবার পেয়ে আমি ভাগ্যবান। কিন্তু মুশকিল হলো, পরিবারের প্রত্যেকের নাম মনে রাখা খুব কঠিন।

পাবেল জানান, প্রত্যেক বছর তার পরিবারের কোনো সদস্য নতুন পরিবার গঠন করেন। তাই তার নির্মাণ ব্যবসায় লোকের অভাব হয় না।দেশটির জাতীয় নিবন্ধন সংস্থার প্রধান লানা ভেদরোভা বলেন, এরকম পরিবারের সংখ্যা পৃথিবীতে নেই বললেই চলে। এর আগে অবশ্য ১৯২ সদস্য নিয়ে ভারতের একটি পরিবার গিনেস বুকে রেকর্ড করে।-ডেইলি মেইল


১৮-০৭-২০১৮ ০৯:৩২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 109 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ আগস্ট, ২০১৮ ০২:২৬ পূর্বাহ্ন