উল্লাপাড়ায় স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৭ অক্টোবর, ২০১৮ ০৬:৩৫ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

উল্লাপাড়া: যোগাযোগ

উল্লাপাড়ায় স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ
অনলাইন নিউজ এডিটর ১৭-০৭-২০১৮ ০৩:২৬ অপরাহ্ন প্রকাশিতঃ


উল্লাপাড়ায় স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

উল্লাপাড়া প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বেতবাড়ী গ্রামবাসী স্বেচ্ছাশ্রমে একটি রাস্তা নির্মাণ করছেন। উপজেলার বন্যাকান্দি মোড়  থেকে বেতবাড়ী হয়ে পূর্বসাতবাড়ীয়া পর্যন্ত ২ কিলোমিটার এই রাস্তা দিয়ে স্থানীয় বেতবাড়ী, বন্যাকান্দি, পূর্ব সাতবাড়ীয়া, বেতকান্দি, রামকান্তপুর সহ অন্তত ১০ টি গ্রামের লোকজন যাতায়াত করে থাকেন। বিশেষ করে বর্ষা মৌসুমে রাস্তাটি কাঁদায় পূর্ণ হয়ে চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে। আর এজন্য দুর্ভোগ পোহাতে হয় এলাকাবাসীকে।

 
বেতবাড়ী গ্রামবাসী জানান, রাস্তাটি নির্মাণের জন্য তারা পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদের কাছে কয়েক দফা আবেদন করেছেন। আবেদনের প্রেক্ষিতে পরিষদ থেকে রাস্তায় কিছু মাটি ফেলার পর কাজ বন্ধ হয়ে যায়।   ফলে গ্রামবাসী স্বেচ্ছাভিত্তিতে রাস্তাটি নির্মাণের উদ্দ্যোগ নিয়েছেন। গ্রামবাসী আরো জানান, তারা একবছর আগে বন্যাকান্দি মোড় থেকে বেতবাড়ী পর্যন্ত ১ কিলোমিটার অংশ স্বেচ্ছাশ্রমে মাটি কেটে রাস্তা নির্মাণ করেছিলেন। তখন বিষয়টি স্থানীয় সংসদ সদস্য তানভীর ইমামের নজরে আসে। তিনি বেতবাড়ী গ্রামবাসীর উদ্দ্যোগের প্রশংসা করেন এবং তাদের নির্মিত ১ কিলোমিটার অংশ পাকাকরণের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) উল্লাপাড়া অফিসকে নির্দেশ দেন। এই নিদের্শের প্রেক্ষিতে এবছর ওই অংশটুকু স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর পাকা করার কাজ সম্পন্ন করেন। বর্তমানে বেতবাড়ী থেকে পূর্ব সাতবাড়ীয়া পর্যন্ত বাকী ১ কিলোমিটার রাস্তার অংশ অত্যন্ত নাজুক ও চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় বেতবাড়ী গ্রামবাসী আবারও এই অংশটি স্বেচ্ছাভিত্তিতে নির্মাণ কাজ শুরু করেছেন। রাস্তাটির নির্মাণ কাজ শেষ হলে এই অংশটুকুও পাকাকরণের জন্য উল্লাপাড়ার সংসদ সদস্য ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কাছে আবেদন জানিয়েছেন।

এ ব্যাপারে সংশ্লিষ্ট পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ফিরোজ উদ্দীনের সংঙ্গে যোগাযোগ করলে তিনি বেতবাড়ী গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমের প্রশংসা করে বলেন, এই রাস্তাটিতে এলাকার প্রায় ১০ হাজার লোক যাতায়াত করে থাকেন। গেল বছর সৃজন কর্মসূচির আওতায় রাস্তায় কিছু মাটি ফেলা হয়েছিল। কিন্তু পরবর্তীতে আর বরাদ্দ না পাওয়ায় কাজ সম্পন্ন করা সম্ভব হয়নি। গ্রামবাসী পরে সম্মিলিতভাবে কাজ করে  রাস্তার অর্ধেক অংশ সম্পন্ন করেন। এলজিইডি এই অংশটি পাকা করে দিয়েছে। এবছর বেতবাড়ী গ্রামের লোকজন আবারও স্বেচ্ছাভিত্তিতে  রাস্তার বাকী অংশ নির্মাণ করছে। চেয়ারম্যান  রাস্তাটি পাশ্ববর্তী উল্লাপাড়া-সলপ পাকা রাস্তা পর্যন্ত সম্প্রসারণ করার প্রকল্প প্রণয়ন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জমা দিয়েছেন বলে উল্লেখ করেন।


এ বিষয়ে এলজিইডির উল্লাপাড়া উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম জানান, বেতবাড়ী গ্রামবাসী স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ করে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমামের সহযোগিতা নিয়ে পুরো রাস্তা পাকাকরণের ব্যবস্থা নেবেন।


১৭-০৭-২০১৮ ০৩:২৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 163 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
উল্লাপাড়া : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৭ অক্টোবর, ২০১৮ ০৬:৩৫ পূর্বাহ্ন