এবার প্লেন চালাবে সৌদি নারীরা||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২০ অক্টোবর, ২০১৮ ০৭:০৭ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: অন্যান্য

এবার প্লেন চালাবে সৌদি নারীরা
অনলাইন নিউজ এডিটর ১৭-০৭-২০১৮ ০২:৩৩ অপরাহ্ন প্রকাশিতঃ


এবার প্লেন চালাবে সৌদি নারীরা

নারীদের অবাধ স্বাধীনতার পথ ফের প্রশস্ত করেছে সৌদি আরব। এর অংশ হিসেবে সৌদি নারীরা এবার প্লেন চালাতে পারবেন।  দীর্ঘদিনের ড্রাইভিং নিষেধাজ্ঞা তুলে দেওয়ার পর এবার প্লেনের ককপিটে বসতে যাচ্ছেন সৌদি নারীরা। সৌদি আরবের একটি 'ফ্লাইট স্কুল' দেশটির নারীদের প্লেন চালানোর প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে।   খবর খালিজ টাইমস।


এর আগে দেশটির ট্রাফিক অধিদফতর নারীদেরকে ড্রাইভিং লাইসেন্স প্রদান করেছে।   সৌদি আরবকে বলা হয়, কট্টোর রক্ষণশীল দেশ। কিন্তু সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান দেশে ব্যাপক সংস্কার অভিযান চালাচ্ছেন। এরমধ্যে অন্যতম নারীদের ড্রাইভিং লাইসেন্স প্রদান তার এই সংস্কার কার্যক্রমেরই অংশ। অথচ বছর খানেক আগেও ভাবা সম্ভব ছিল না যে, মেয়েরা দেশটিতে গাড়ি চালাতে পারবেন। এখন আবার প্লেন চালাবেন!


সৌদি নারীদের প্লেন চালানোর ব্যাপারে দেশটির অ্যাকাডেমির কার্যনির্বাহী পরিচালক ওথম্যান আল মৌতাইরি জানান, এই 'ফ্লাইট স্কুলে' শিক্ষার্থীরা তিন বছরের অ্যাকাডেমিক ও বাস্তব প্রশিক্ষণের সুযোগ পাবেন। 


১৭-০৭-২০১৮ ০২:৩৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 121 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২০ অক্টোবর, ২০১৮ ০৭:০৭ পূর্বাহ্ন