সলঙ্গায় পানের দাম লাগামহীন||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২২ অক্টোবর, ২০১৮ ০২:৫০ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

রায়গঞ্জ/সলঙ্গা: কৃষি ও খাদ্য

সলঙ্গায় পানের দাম লাগামহীন
অনলাইন নিউজ এডিটর ১৭-০৭-২০১৮ ০২:১০ অপরাহ্ন প্রকাশিতঃ


সলঙ্গায় পানের দাম অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে

জি,এম স্বপ্নাঃ জেলার সলঙ্গায় পানের মুল্য অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পেয়েছে। স্থানীয় পান বাজারে হঠাৎ করেই গত ২ সপ্তাহ ধরে যেন আগুন লেগেছে। এ অস্বাভাবিক মুল্য বৃদ্ধির ফলে পানখোররা পড়েছেন চরম বিপাকে। মঙ্গলবার সকালে সরেজমিনে গিয়ে সলঙ্গা বাজার, সিরাজগঞ্জ রোড সহ থানার বেশ কয়েকটি উল্লেখযোগ্য স্থানে  ঘুরে দেখা যায়, ছোট পানের বিরা (৬৪ পিছ) ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে। একটু বড় ও ভালো পান বিক্রি হচ্ছে ২৫০-৩০০ টাকা বিরা। 


এ দিকে খিলি পানের দোকানগুলোতে ছোট পান বিক্রি হচ্ছে ৫ টাকা ও বড় পান বিক্রি হচ্ছে ১০ টাকা দরে। আবার কোন কোন দোকানে বড় পান ভেঙ্গে ৫ টাকা দরে বিক্রি করছে। অন্যদিকে অনেক দোকানি পানের মুল্য বৃদ্ধিতে খিলি পান বিক্রি বন্ধ করে দিয়েছেন। 


সলঙ্গা বাজারের পান ব্যবসায়ী আব্দুল আজিজ, আলামিন, দিনবন্ধু মোহন্ত, নরেন চন্দ্র, প্রকাশ চন্দ্র মোহন্ত, নির্মল চন্দ্র জানায়, বছরের প্রথম দিকে ঘন কুয়াশা ও তীব্র শীতে ছত্রাকজনিত অজ্ঞাত রোগে পান গাছের পাতা ঝরে পড়ায় বাজারে পানের সরবরাহ কমে গেছে। যার ফলে পানের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে। সলঙ্গা বাজারে পান কিনতে আসা আব্দুল কাইয়ুম মিয়া, শেফালী রানী জানান, হঠাৎ করে পানের বাজারে মুল্য বৃদ্ধির কারণ বোঝা যাচ্ছে না। 


সলঙ্গা সহ আশে পাশের পান ব্যবসায়ী ও দোকানীরা জানান, সারা বছর আমরা রাজশাহীর বানেশ্বর,দুর্গাপুর, তাহেরপুর, দত্তপাড়া, মৌগাছী থেকে পান আমদানি করে থাকি। এবার সেখানে পান পাতায় পচনের কারনে দাম বেশী বলে আমরাও চড়া দামে বিক্রি করছি। 


১৭-০৭-২০১৮ ০২:১০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 197 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
রায়গঞ্জ/সলঙ্গা : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২২ অক্টোবর, ২০১৮ ০২:৫০ অপরাহ্ন