এমবাপ্পেই নতুন 'পেলে'||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২০ অক্টোবর, ২০১৮ ০৬:৩৬ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: খেলাধুলা

এমবাপ্পেই নতুন 'পেলে'
অনলাইন নিউজ এডিটর ১৫-০৭-২০১৮ ১১:১৩ অপরাহ্ন প্রকাশিতঃ

এমবাপ্পেই নতুন 'পেলে''>
এমবাপ্পেই নতুন \'পেলে\'

অনেকেই ফুটবলের ভবিষ্যত মনে করেন তাকে। দিয়েগো ম্যারাডোনা তাকে বিস্ময় বালক বলেছেন। কেউ কেউ তো আগ বাড়িয়ে কিলিয়ান এমবাপ্পেকে নতুন পেলেও বলা শুরু করেছিলেন। এটা যে কেবল কথার কথা নয়, প্রতিদিনই সেটা প্রমাণ করে চলছেন ফরাসি সেনসেশন। বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে গোল করে সর্বকালের সেরা ফুটবলার পেলের পাশে বসলেন তিনি। ফাইনালে গোল করা দ্বিতীয় সর্বকনিষ্ট ফুটবলার বনে গেলেন এমবাপ্পে। ১৯৫৮ সালের বিশ্বকাপের ফাইনালে ১৪৭ বছর ২৪৯ দিনে গোল করেছিলেন পেলে। এমবাপ্পে করলেন ১৯ বছর ২০৭ দিনে।

এমবাপ্পে পেলে হতে পারবেন কিনা তা সময়ই বলে দেবে। তবে আপাতত পেলের ঠিক পেছনে বসতে পেরেই খুশি হওয়ার কথা তার। লুঝনিকির ফাইনালে তখন ৩-১ গোলে এগিয়ে ফ্রান্স। ম্যাচের ৬৫তম মিনিটে হার্নান্দেজের পাসে বল পেয়ে যান এমবাপ্পে। তাকে রোখার সাধ্য ছিল না ভিদার। দারুণ শটে ক্রোয়েশিয়ার জালে বল জড়িয়ে দেন তিনি। ৪-১ গোলে এগিয়ে যায় ফ্রান্স। এই এক গোলেই ফুটবলের মহানায়ক পেলের পাশে বসলেন তিনি।

১৯৫৮ বিশ্বকাপে ১৭ বছরের পেলে কেড়ে নিয়েছিলেন সব আলো। ৬০ বছর পর আবার এক টিনএজ ফুটবলারের জাদু দেখল ফুটবল বিশ্ব। পেলে পরতেন ১০ নম্বর জার্সি, এমবাপ্পের গায়েও জড়ানো 'নাম্বার টেন'। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামের ফাইনালে এমবাপ্পে যদি বিশ্বকাপের সো্নালি ট্রফিটা হাতে তুলতে পারেন তাহলে নতুন পেলে বলতে আর কারো দ্বিধা থাকার তো কথা নয়।


১৫-০৭-২০১৮ ১১:১৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 148 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২০ অক্টোবর, ২০১৮ ০৬:৩৬ পূর্বাহ্ন