গ্রিজম্যানের পেনাল্টি গোলে ২-১ ব্যবধানে এগিয়ে ফ্রান্স||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২০ আগস্ট, ২০১৮ ১১:২৮ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: খেলাধুলা

গ্রিজম্যানের পেনাল্টি গোলে ২-১ ব্যবধানে এগিয়ে ফ্রান্স
অনলাইন নিউজ এডিটর ১৫-০৭-২০১৮ ০৯:৫৫ অপরাহ্ন প্রকাশিতঃ


গ্রিজম্যানের পেনাল্টি গোলে ২-১ ব্যবধানে এগিয়ে ফ্রান্স

৩২ দিনের ফুটবল মিলন মেলা মস্কোতে শেষ হচ্ছে আজ। শিরেপা নির্ধারণী যুদ্ধে মাঠে নামছে ইউরোপের দুই পরাশক্তি ফ্রান্স ও ক্রোয়েশিয়া। ১৯৯৮ বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরেই সেমিফাইনালে থেমেছিল ক্রোয়েশিয়ার স্বপ্ন যাত্রা। ক্রোয়েটরা এবার সেই হারের প্রতিশোধ নিতে পারবে? নাকি ফান্সের অধিনায়ক ও কোচ হয়ে দুবার বিশ্বজয়ের ইতিহাস গড়বেন দিদিমার দেশম? সব জানা যাবে ফাইনাল ম্যাচ শেষে।

 

শিরোপা নির্ধারণী ম্যাচে মাঠে নেমেছে ফ্রান্স-ক্রোয়েশিয়া। রাশিয়ার রাজধানী মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত নয়টায় মাঠে নেমেছে দুদল। ফাইনালে ফ্রান্স ফেভারিট হলেও শুরু থেকেই আক্রমণ শুরু করে ক্রোয়েশিয়া। তবে কাজের কাজটি করেই ফরাসিরাই। ১৮তম মিনিটে মারিও মানজুকিচের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে ক্রোয়েটরা। 

 

আত্মঘাতী গোলে পিছিয়ে গড়ে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ক্রোয়েশিয়া। বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি মডরিচের দলকে। ভিদার শটে বল পেয়ে দারুণ শটে ফ্রান্সের জালে বল জড়িয়ে দেন সেমিফাইনালের নায়ক ইভান পেরেসিচ। 

এবারের বিশ্বকাপে নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ক্রোয়েশিয়া। এরপর ফেবারিট হিসেবে আসা আর্জেন্টিনাকে ৩-০ গোলে উড়িয়ে দেয় মডরিচের দল। শেষ ম্যাচে আইসল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে দ্বিতীয় রাউন্ডে চলে যায় ক্রোয়েশিয়া। 

 

অন্যদিকে ফ্রান্স তাদের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ গোলের জয় পায়। পেরুকে নিজেদের দ্বিতীয় ম্যাচে হারায় ১-০ গোলে। আর ডেনমার্কের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে গোল শূন্য সমতা নিয়ে গ্রুপ সেরা  হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে। 

 

তবে নক আউট পর্ব থেকে ফ্রান্স ফেবারিট দলের মতো খেলা দেখিয়েছে। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়েছে ৪-৩ গোলে। কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে বিদায় করে দিয়েছে ২-০ গোলে হারিয়ে। আর সেমিফাইনালের ম্যাচে ডার্ক হর্স বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে গেছে ফ্রান্স। 

 

অন্যদিকে ক্রোয়েশিয়া দ্বিতীয় রাউন্ডে ডেনমার্কের সঙ্গে ১২০ মিনিট খেলে ১-১ গোলে সমতার পর টাইব্রেকারে জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে। এরপর কোয়ার্টার ফাইনালে খেলেছে রাশিয়ার বিপক্ষে। সেখানেও ১২০ মিনিটে ২-২ গোলের সমতার পর টাইব্রেকার জিতে সেমিফাইনালে ওঠে ক্রোয়েশিয়া। ফাইনালের যাওয়ার লড়াইয়ে ফেবারিট তকমা পাওয়া ইংল্যান্ডকে ২-১ গোলে হারায় ক্রোয়েশিয়া। ওই ম্যাচেও ১২০ মিনিট খেলতে হয়েছে ক্রোয়াটদের। 


১৫-০৭-২০১৮ ০৯:৫৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 90 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২০ আগস্ট, ২০১৮ ১১:২৮ পূর্বাহ্ন