ভিডিও চুরি করলে নির্মাতাদের জানাবে ইউটিউব||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৭ ডিসেম্বর, ২০১৮ ০৬:০০ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: টেক নিউজ

ভিডিও চুরি করলে নির্মাতাদের জানাবে ইউটিউব
অনলাইন নিউজ এডিটর ১৪-০৭-২০১৮ ০২:১৩ অপরাহ্ন প্রকাশিতঃ


ভিডিও চুরি করলে নির্মাতাদের জানাবে ইউটিউব

আগামী সপ্তাহ থেকেই ‘কপিরাইট ম্যাচ টুল’ চালু করতে যাচ্ছে ভিডিও বিনিময়ের বহুল ব্যবহৃত সাইট ইউটিউব। বলা হচ্ছে, ইউটিউব থেকে ভিডিও চুরি করে ফের পোস্ট করলেই ভিডিওটির নির্মাতাকে এ তথ্য জানাবে ইউটিউব কর্তৃপক্ষ।


নতুন পোস্ট করা ভিডিওর দৃশ্য ও কাহিনি পুরনো ভিডিওর সঙ্গে মিলে গেলে তা আগের ভিডিও নির্মাতাকে জানাবে ইউটিউব। ইউটিউবে কোনো ভিডিও পোস্ট করার সময়ই স্বয়ংক্রিয়ভাবে আগের আপলোড করা সব ভিডিও স্ক্যান করে দেখবে টুলটি। বিষয়টি জানতে পেরে নতুন পোস্ট করা ভিডিওর নির্মাতার বিরুদ্ধে ব্যবস্থা নিবে ভিডিওর প্রকৃত স্বত্তাধিকারী। প্রাথমিকভাবে যেসব ভিডিও নির্মাতার ভিডিও চ্যানেলে এক লাখের বেশি নিবন্ধকারী রয়েছে তারা টুলটি ব্যবহারের সুযোগ পাবে। পর্যায়ক্রমে সব ভিডিও নির্মাতাদের জন্য টুলটি উন্মুক্ত করা হবে। তবে ভিডিওর নির্দিষ্ট অংশ বা অল্প কিছু দৃশ্য নকল করলে কোনো ব্যবস্থা নেবে না টুলটি।


ইউটিউব বর্তমান ইন্টারনেট জগতের একটি অত্যন্ত জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট যা এর সদস্যদের ভিডিও আপলোড, দর্শন আর আদান-প্রদানের সুবিধা দান করে আসছে। এই সাইটটিতে রয়েছে ভিডিও পর্যালোচনা, অভিমত প্রদান সহ নানা প্রয়োজনীয় সুবিধা।


১৪-০৭-২০১৮ ০২:১৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 243 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৭ ডিসেম্বর, ২০১৮ ০৬:০০ পূর্বাহ্ন