কাজিপুরে যমুনার ভাঙনে উৎকণ্ঠায় নদীতীরবর্তী মানুষ ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২০ অক্টোবর, ২০১৮ ০৫:৩১ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

কাজিপুর: জনদুর্ভোগ

কাজিপুরে যমুনার ভাঙনে উৎকণ্ঠায় নদীতীরবর্তী মানুষ
নিউজরুম ৩০-০৬-২০১৮ ০৪:২০ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

কাজিপুর প্রতিনিধিঃ ভাঙন শুরু হয়েছে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার যমুনার চরাঞ্চলে। নদীর পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে এই ভাঙন মারাত্মক আকার ধারণ করেছে। এই বর্ষা মৌসুমে উজান থেকে নেমে আসা ঢলে যমুনায় পানি বৃদ্ধি পাচ্ছে। আর দুর্গম চরাঞ্চলের মনসুরনগর, চরগিরিশ, খাসরাজবাড়ী, তেকানী, নাটুয়ারপাড়া ও নিশ্চিন্তপুর ইউনিয়নের ১৫টি গ্রাম ভাঙনের কবলে পড়েছে।

 

 ভাঙনে বাড়িঘর, দোকানপাট, মসজিদ, আবাদি জমি ও চরগিরিশ ইউনিয়নের দুই প্রাথমিক বিদ্যালয় ইতোমধ্যে বিলিন হয়েছে। ভাঙনকবলিত এলাকার বাসিন্দাদের অভিযোগ,বর্তমান সরকার শুধু যমুনার ডানতীর সংরক্ষণ করছে। বামতীর ও জেগে ওঠা চরাঞ্চলের বসতবাড়ি দীর্ঘদিন ধরে ভাঙন তান্ডবের কবলে পড়লেও তা রোধের কোনো কার্যকর উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ফলে ভিটোমাটি হারিয়েছেন অনেকেই। ভাঙন আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছেন এই জনপদের নিঃস্ব মানুষেরা।

 

এদের মধ্যে কেউ কেউ আশ্রয় নিয়েছেন পাশ্বের বাঁধ ও উঁচু জায়গায়। ক্ষতিগ্রস্ত লোকজন এখন মানবেতর জীবন যাপন করছে। ভাঙনে ভিটেমাটি ও আবাদি জমিহারাদের একজন হাদিউজ্জামান মিয়া জানান, ভাঙনের চিন্তায় রাতে ঘুমাতে পারি না। কখন কি হয়ে যায়। চরগিরিশ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান  জিয়াউল হক জানান, নদীর পানি বৃদ্ধি পাওয়ায় স্রোত বেড়েছে। এ কারণে চর এলাকাজুড়ে বেড়েছে ভাঙনের তীব্রতা।  


৩০-০৬-২০১৮ ০৪:২০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 172 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
কাজিপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২০ অক্টোবর, ২০১৮ ০৫:৩২ পূর্বাহ্ন