মধ্য আফ্রিকায় সড়কে প্রাণ গেল বাংলাদেশি দুই শান্তিরক্ষীর||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১২ নভেম্বর, ২০১৮ ১১:৪২ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: দূর্ঘটনা

মধ্য আফ্রিকায় সড়কে প্রাণ গেল বাংলাদেশি দুই শান্তিরক্ষীর
নিউজরুম ২৭-০৫-২০১৮ ০৭:৪৬ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে থাকা বাংলাদেশের দুই সেনাসদস্য সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। রোববার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তথ্য মতে শনিবার মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে স্থানীয় সময় সন্ধ্যা পৌনে ৭টায় ওই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন ৩৪ ইস্ট বেঙ্গলের (ফরিদপুর) সৈনিক আরজান হাওলাদার এবং ৩৫ ডিভ লোকেটিং ব্যাটারি আর্টিলারির (রংপুর) সৈনিক মো. রিপুল মিয়া। দুর্ঘটনায় আহত হয়েছেন বাংলাদেশের আরও দুই সৈনিক। এরা হলেন- ৩৪ ইস্ট বেঙ্গলের (ফরিদপুর) সৈনিক মো. জামাল উদ্দিন মোল্লাহ এবং ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারির (নওগাঁ) সৈনিক মো. মজাহিদুল ইসলাম। আহতদেরকে উন্নত চিকিৎসার জন্য প্রজাতন্ত্রের রাজধানী ব্যানগুই শহরে নেওয়া হয়েছে।

হতাহতরা সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর সদস্য বলে জানিয়েছে আইএসপিআর।

ঘটনার বর্ননা দিতে গিয়ে আইএসপিআর জানিয়েছে, বাংলাদেশি শান্তিরক্ষীরা সামরিক ও অসামরিক যানবাহনের একটি কনভয়ের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। পথিমধ্যে ইয়ালোক নামক স্থানে কাঠবাহী একটি ভারী যান নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে হতাহতের র্ঘটনা ঘটে।

উল্লেখ্য, হতাহতরা সবাই ২০১৪ সালের অক্টোবর থেকে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত ছিলেন।


২৭-০৫-২০১৮ ০৭:৪৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 126 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১২ নভেম্বর, ২০১৮ ১১:৪২ অপরাহ্ন