কামারখন্দে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে রোগী||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ অক্টোবর, ২০১৮ ০৭:৪৭ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

কামারখন্দ: স্বাস্থ্য

কামারখন্দে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে রোগী
অনলাইন নিউজ এডিটর ২৬-০৪-২০১৮ ০১:১৫ অপরাহ্ন প্রকাশিতঃ


কামারখন্দে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে রোগী

জেলার কামারখন্দ উপজেলায় কমিউনিটি ক্লিনিকগুলোতে দায়িত্বরতদের দায়িত্বহীনতার কারণে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ রোগীরা। নির্দিষ্ট সময়ের আগেই ক্লিনিক বন্ধ হয়ে যাওয়া ভোগান্তীতে পরতে হচ্ছে এলাকার মানুষদের। যার ফলে তাদের নির্ভর করতে হচ্ছে প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালের উপর। ফলে ভোগান্তীর পাশাপাশি অতিরিক্ত টাকা গুণতে হচ্ছে নিম্ন আয়ের মানুষগুলোকে।

ঠিক তেমন চিত্র দেখা যায় উপজেলার জামতৈল ইউনিয়নের চরটেংরাইল কমিউনিটি ক্লিনিকে। সপ্তাহে ৫দিন স্থানীয়দের স্বাস্থ্য সেবা দেওয়ার কথা থাকলেও অফিস চলছে নিজ গতিতে। ইচ্ছে মত সময়ে চলছে স্বাস্থ্য সেবা। সরকারি ছুুটি ব্যতিত সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত খোলা থাকার কথা থাকলেও তা বন্ধ হয়ে যায় দুপুরের আগেই।

সরেজমিন দেখা যায়, চরটেংরাইল কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী রুখসানা পারভিনের দায়িত্বহীনতার গল্প। মঙ্গলবার (২৫ এপ্রিল) বেলা ১২: ৩০ মিনিটে তালাবদ্ধ দেখা যায় চরটেংরাইল কমিউনিটি ক্লিনিক।

এরই ধারাবাহিকতায় ক্লিনিকটির বিষয়ে স্থানীয়দের জিজ্ঞাসা করলে তারা অভিযোগের ঝড় তুলে ধরে বলেন, এই ক্লিনিকের স্বাস্থ্য সহকারী রুখসানা পারভিন নিয়মিত ক্লিনিকে আসেনা। মাঝে মাঝে আসলেও সকাল ১১ টার পর এসে হাজিরা খাতায় সই করে চলে গিয়ে তার ব্যক্তিগত কাজ করেন। ক্লিনিকের রোগীরা চিকিৎসার জন্য এসে প্রতিদিন ঔষধ না নিয়ে খালি হাতে বাড়ী ফিরে যায়।

তারা আরও বলেন, অফিস চলাকালীন সময়ে রোগী নিয়ে ক্লিনিকে এসে রুখসানাকে না পেয়ে তার মোবাইলে কল দিলে সে নানা অজুহাত দেখায়। অভিযুক্ত স্বাস্থ্য সহকারী রুখসানা পারভিনকে উক্ত বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি বলেন, কামারখন্দ উপজেলায় অনেক কমিউনিটি ক্লিনিক আছে সেগুলোর খোঁজ খবর নিন। আমি কিভাবে অফিস পরিচালনা করবো সেটা একান্ত আমার বিষয়।

এ ব্যাপারে কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আকিকুন নাহার বলেন, কমিউনিটি ক্লিনিকে দায়িত্ব অবহেলার কোন সুযোগ নেই। মাঝে মাঝে স্বাস্থ্য সহকারীদের উপজেলায় এসে প্রতিবেদন দিতে হয়, হয়তো সে সময়ে আপনি বন্ধ পেয়েছেন। তারপরও বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।

সূত্রঃ দ্যা পিপলস নিউজ ২৪


২৬-০৪-২০১৮ ০১:১৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 351 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
কামারখন্দ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ অক্টোবর, ২০১৮ ০৭:৪৭ অপরাহ্ন