পলাশ ডাঙ্গা যুব শিবির কর্মীদের কৃতজ্ঞতা জানালেন আব্দুল আজিজ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ অক্টোবর, ২০১৮ ০৭:৩৬ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

কামারখন্দ: আমাদের মুক্তিযুদ্ধ

পলাশ ডাঙ্গা যুব শিবির কর্মীদের কৃতজ্ঞতা জানালেন আব্দুল আজিজ
অনলাইন নিউজ এডিটর ০৫-০৪-২০১৮ ০৫:১৮ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদকঃ মহান মুক্তিযুদ্ধের সময়ে পলাশ ডাঙ্গা যুব শিবির গড়ে তুলতে ও পরিচালনা করতে যারা সাহায্য সহযোগীতা করেছেন তাদের মধ্যে অন্যতম কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের কুটিরচর গ্রামের প্রবীণ মুরুব্বি শতবর্ষের দ্বারপ্রান্তের মানুষ মোস্তাক ফকির, আবুল হোসেন ফকির, মোনতাজ আলীকে কৃতজ্ঞতা জানাতে বুধবার সন্ধ্যায় তাদের বাড়ীতে যান কামারখন্দ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও চৌবাড়ী কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আব্দুল আজিজ সরকার।

তাদের সাথে মুক্তিযুদ্ধের আলাপ উঠতেই প্রায় পঞ্চাশ বছরের দৃশ্য ভেসে উঠল কুটিরচর গ্রামের মুরুব্বি মুক্তিযুদ্ধে নিবেদিত প্রান আব্দুল হাই, আব্দুস সামাদ সরকার, মরহুম নামদার হোসেন ও বাজার ভদ্রঘাট গ্রামের আব্দুল কুদ্দুস সরকারের কথা এই মানুষগুলো কিভাবে খাদ্য ও আশ্রয় দিয়ে সহযোগিতা করেছেন।

উল্লেখ্য সিরাজগঞ্জের ন্যায় পরায়ন গ্রাম শালিশ কারক মোস্তাক ফকির ঘোড়ায় চরে শাহজাদপুর, উল্লাপাড়া, বেলকুচি, সলঙ্গা, রায়গঞ্জ, তাড়াশ সহ জেলার বাহিরেও গ্রাম্য শালিশ বৈঠক করেছেন। বর্তমানে তার অর্থনৈতিক অবস্থা আগের মত সচ্ছলতা না থাকার কারণে আগের সেই ঘোড়ায় চরে সালিশ করা শুধু স্মৃতি। 

মোস্তাক ফকির দেশবাসীর দোয়া চেয়ে আজিজ সরকার জানান, প্রবীণ এ মুরব্বীরা মুক্তিযুদ্ধের সময় যে সহযোগিতা করেছেন তাদের কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করি। আল্লাহর কাছে প্রার্থনা করি আল্লাহ তায়ালা উনাদের নেক হায়াত দান করে সুস্থ্য ভাবে বেঁচে থাকার তওফিক দান করুন। সেই সাথে দেশবাসীর কাছে আমাকেসহ প্রবীণ মুরুব্বিদের জন্য দোয়া কামনা করি।


০৫-০৪-২০১৮ ০৫:১৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 427 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
কামারখন্দ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ অক্টোবর, ২০১৮ ০৭:৩৬ অপরাহ্ন