তাড়াশের নওগাঁয় প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো শারদীয় দূর্গোৎসব||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৬ জানুয়ারী, ২০১৯ ০৫:৫৫ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

তাড়াশ: সাহিত্য সংস্কৃতি

তাড়াশের নওগাঁয় প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো শারদীয় দূর্গোৎসব
স্টাফ করেস্পন্ডেন্ট, তাড়াশ ০১-১০-২০১৭ ১০:৩৮ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

ষ্টাফ করেসপন্ডেন্ট :
সিরাজগঞ্জ জেলার তাড়াশ নওগাঁর করোতয়া নদীতে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের ৫ দিনব্যপী শারদীয় দূর্গোৎসব শেষ হয়েছে। এ বছরের মত শেষবার পূঁজা মন্ডপে এসে তাই ভক্তরা দেবীর পায়ের সিঁদূরে নিজেদের ভক্তি শ্রদ্ধায় রাঙিয়ে নেয়। দেবীর বিদায়ে অনেকে আবেগে অশ্রু ভারাক্রান্ত হয়ে পড়েন।

শনিবার বিজয়া দশমীর পুজা অর্চনা এবং সকল আনুষ্ঠনিকতা শেষ করে দুপুরের পর থেকে স্ব স্ব মন্ডপের প্রতিমাগুলো যানবাহনে করে নৌকায় তোলা হয়।
নওগাঁ ছাড়াও আশে পাশের বিভিন্ন গ্রাম উপজেলা থেকে  বেশ কিছু প্রতিমা ভ্যান ও ট্রাকে করে নওগাঁ’র ছোট করোতয়া নদীতে আনা হয়। প্রতিমাবাহি নৌকা ছাড়াও ব্যক্তিগত, পারিবারিক এবং বিভিন্ন ক্লাব সংগঠন সমুহের প্রায় ৫ শতাধিক নৌকা নদীতে ভাসানো হয়। এসব নৌকায় ঢাকের শব্দ এবং মাইকের গানের শব্দে মুখরিত হয়ে উঠে এলাকা। এ সময় ছোট নদীতে মনোরম দৃশ্যের সৃষ্টি হয়। নদীর দুই পাড়ে দাঁড়িয়ে বিভিন্ন ধর্মের হাজার হাজার নারী-পুরুষ, শিশু, কিশোর এমন দৃশ্য উপভোগ করেন।

এ উপলক্ষে নদীর দুইধারসহ পুরো এলাকা জুড়ে নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। দীর্ঘ সময় নৌবিহার শেষে সন্ধ্যায় দহের ঘাটে পর্যায়ক্রমে প্রতিমাসমুহ বিসর্জন দেয়া হয়। অত্যন্ত শান্তিপূর্ন ভাবে এ বছরের মত শেষ হয় শারদীয় দূর্গোৎসব। এ উপলক্ষে সেখানে বসে এক গ্রামীন মেলা।


০১-১০-২০১৭ ১০:৩৮ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 511 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
তাড়াশ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৬ জানুয়ারী, ২০১৯ ০৫:৫৫ পূর্বাহ্ন